বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
শিরোনাম :
কোটা বাতিলের নামে স্বাধীনতা বিরোধী শক্তিকে নিয়ে বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারীর কিছু কথা – মুক্তিযুদ্ধের চেতনা টিভি নওগাঁয় বিস্কুট খেয়ে দুই শিশু কন্যার মৃত্যু- মুক্তিযুদ্ধের চেতনা টিভি জাফলংয়ে কথা কাটাকাটি থেকে মারামারি অতঃপর ঘুষিতে প্রাণ গেল শ্রমিকের – মুক্তিযুদ্ধের চেতনা টিভি নওগাঁয় কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের মাঠে নামতেই দেয়নি ছাত্রলীগ- মুক্তিযুদ্ধের চেতনা টিভি কোটা বাতিল আন্দোলনের যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী – মুক্তিযুদ্ধের চেতনা টিভি বীর মুক্তিযোদ্ধার পৈত্রিক সম্পত্তি সরকারিভাবে একোয়ারের নোটিশ, দিশেহারা অসুস্থ বীর মুক্তিযোদ্ধার পরিবার – মুক্তিযুদ্ধের চেতনা টিভি রাজশাহীতে মুক্তিযোদ্ধা ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত – মুক্তিযুদ্ধের চেতনা টিভি চলে গেলেন না ফেরার দেশে বাংলাদেশের সাবেক ক্রিকেটার রাজশাহীর কৃতি সন্তান খালেদ মাসুদ পাইলটের’ মা নার্গিস আরা বেগম- মুক্তিযুদ্ধের চেতনা টিভি’ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ চট্টগ্রাম বিভাগীয় কমিটি অনুমোদন – মুক্তিযুদ্ধের চেতনা টিভি বাবুগঞ্জে এস এস সি কৃতকার্য ছাত্রী ধর্ষিতা অবশেষে পুত্র সন্তানের মা হলেন – মুক্তিযুদ্ধের চেতনা টিভি

দূর্গা পূজায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির নিরাপত্তা জোরদার করেছে র্্যাব ১০- মুক্তিযুদ্ধের চেতনা টিভি

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৮৭ বার পড়া হয়েছে

আসন্ন শারদীয় দুর্গাপূজা দায়িত্বপূর্ণ এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে নিরাপত্তা জোরদার করেছে র‌্যাব-১০।

১। সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আসন্ন হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা ২০২৩ উদযাপন উপলক্ষে ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ওয়ারী, নবাবগঞ্জ, দোহার, কেরাণীগঞ্জ এবং মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করেছে র‌্যাব-১০। আগামী ২০ অক্টোবর ২০২৩ইং তারিখে ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ২৪ অক্টোবর ২০২৩ ইং তারিখে বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হবে। এ উপলক্ষে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর বিভিন্ন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য অদ্য ১৯ অক্টোবর ২০২৩ ইং তারিখ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হচ্ছে।

 

২। শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং এর ফলে ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উৎযাপনের জন্য যে কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে র‌্যাব-১০ কর্তৃক চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোল পরিচালনাসহ সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

৩। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর সর্বমোট ৮৪০টি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ১১৫টি পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে। এছাড়াও পূজা উপলক্ষ্যে রাজধানী ঢাকার প্রবেশ মুখ সমূহে র‌্যাবের চেকপোষ্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত রয়েছে।

 

৪। উল্লেখ্য, র‌্যাব-১০ এর অধিনায়ক (পরিচালক) এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম হিন্দু সম্প্রদায়েরে প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ের র‌্যাব কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। তিনি সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহবান জানান এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হবে বলে আশা প্রকাশ করেন। উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ দুর্গাপূজা উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় সন্তোষ প্রকাশ করেন। তারা অধিনায়ক’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং র‌্যাব-১০ কে ধন্যবাদ জানান। র‌্যাব-১০ এর অধিনায়ক র‌্যাব কর্তৃক বিশেষ চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশাপাশি সুষ্ঠুভাবে দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিয়োগকৃত স্বেচ্ছাসেবকদের সতর্ক অবস্থায় থেকে দায়িত্ব পালন করার জন্য পরামর্শ প্রদান করেন। এই সময় র‌্যাব-১০ এর অন্যান্য ঊর্ধ্বতন অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102